রম্য গল্প সাহিত‌্য

বইমেলায় খায়রুল বাবুইয়ের ৪টি বই

একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে লেখক ও টিভি অনুষ্ঠান-নির্মাতা খায়রুল বাবুইয়ের ভিন্ন স্বাদের দুটি গল্পের বই। দেশ পাবলিকেশন্স (স্টল ৪৫২-৪৫৩) থেকে অদ্ভুত সব অনুভূতির অন্যরকম ভাবনার গল্পগ্রন্থ ‘তনুর সঙ্গে তিন রাত’ এবং চৈতন্য প্রকাশনী (স্টল ৬০৪-৬০৫) থেকে হাসির গল্পগ্রন্থ ‘রমরমা রম্য’। দুটো বইয়েরই প্রচ্ছদ করেছেন দেওয়ান আতিকুর রহমান।

এবার শুধু গল্পই কেন? উত্তরে খায়রুল বাবুই বলেন, ‘আমাদের জীবন আসলে ক্ষুদ্র ক্ষুদ্র অসংখ্য গল্পের সমষ্টি। কারো গল্প আশার, কারোটা না-পাওয়ার; কিছু আছে স্বপ্নের, কিছু বেদনার আর কিছু আনন্দের। গল্পকে এড়িয়ে জীবনকে যাপন করা অসম্ভব। আমি এবার চেষ্টা করেছি পাঠকদের সঙ্গে গল্পের নিবিড় সম্পর্ক গড়ে তুলতে। এবার তবে গল্পই হোক।’

খায়রুল বাবুই একজন তরুণ পাঠকপ্রিয় লেখক। দীর্ঘদিন থেকে নানা ধরন ও আঙ্গিকের লেখা লিখছেন তিনি। দেশের প্রথম সারির দৈনিক পত্রিকাগুলোতে ফিচার, ছড়া ও গল্প লেখার মাধ্যমে শুরু। বেশ কয়েকবছর ধরে নিয়মিত লিখছেন শিশুতোষ গল্প।

বড়দের পাশাপাশি এবার শিশু-কিশোরদের জন্যও শৈশব প্রকাশ (স্টল ৫৪৩) থেকে প্রকাশিত হয়েছে ‘স্কুল যেতে ভয় নেই’ ও ‘বুদ্ধির জোর’ নামে খায়রুল বাবুইয়ের দুটি গল্পবই। এছাড়াও ‘অদ ভূত বদ ভূত’ বইটির ২য় সংস্করণ এসেছে ইকরিমিকরি (স্টল ৫৩১) প্রকাশনীতে।
এ পর্যন্ত তার প্রকাশিত বইয়ের সংখ্যা ১১।

সবগুলো বই পাওয়া যাবে www.rokomari.com-এ। অর্ডার করা যাবে ০১৫১৯-৫২১৯৭১ এই নম্বরে।