জীবনের গল্প রঙের জীবন সাহিত‌্য সাহিত্য বার্তা

লালমনিরহাটে উদযাপিত হয়ে গেলো জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৩ তম মহাপ্রয়াণ দিবস

কাজী নজরুল ইসলাম
বল বীর বল উন্নত মম শির

অন্তরকথন ডেস্কঃ                 “বল বীর-                                                   

                                                        বল উন্নত মম শির       

শির নেহারি আমারি নত শির ঐ শিখর হিমাদ্রীর”

গত ২৭ আগস্ট স্বর্ণামতি নন্দিনী সাহিত্য ও পাঠচক্র জেলা শাখার আয়োজনে লালমনিরহাট জেলার বার্নহার্ডট কিল্ডার গার্টেন স্কুলের হলরুমে অনুষ্ঠিত হয়ে গেলো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ৪৩তম প্রয়াণ দিবস ।

বিদ্রোহী কবি কাজী নজরুলের মহাপ্রয়াণ দিবস উপলক্ষে আয়জন করা হয় কবিতা পাঠ ও আলোচনা সভার। উক্ত আলোচনা সভায় কবির জিবনী ও সাহিত্য কর্মের উপর আমন্ত্রিত অতিথিবৃন্দরা বিশদ আলোচনা করেন। বিশেষ আলোচনা সভায় আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মন্ডল, স্বর্ণামতি নন্দিনী সাহিত্য ও পাঠচক্র জেলা শাখার সম্পাদক কবি ও গল্পকার সমাজসেবী ফেরদৌসী বেগম বিউটি, সম্মিলিত সাংস্কৃতিক জোট লালমনিরহাট জেলা শাখার সভাপতি মজিবর রহমান, স্বর্ণামতি নন্দিনী সাহিত্য ও পাঠচক্র জেলা শাখার সভাপতি অধ্যক্ষ স্বপ্না জামানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, ইনার হুইল ক্লাবের সাধারন সম্পাদক আজমেরী পারউইন লাবনী, অবসরপ্রাপ্ত অধ্যাপক নজরুল ইসলাম,কাবি ও সাংবাদিক আব্দুর রব সুজন প্রমুখ।

কবির লেখা কবিতা পাঠ করেন সাংস্কৃতিককর্মী মাখন লাল, সারমিন হক বিথী। এছাড়াও উক্ত অনুষ্ঠানে জেলার সাংস্কৃতিককর্মী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 


আরো পড়ুনঃ আমি তো সেই || মানজারুল ইসলাম দুলাল


অন্তরকথন ডটকম